Wellcome to National Portal
Main Comtent Skiped

Title
একটি সার্ভিল্যান্স অভিযান (পণ্যের মান নিয়ন্ত্রণ, ওজন ও পরিমাপের সঠিকতা যাচাই) পরিচালিত হয়।
Details

১৪ আগস্ট ২০২৪ খ্রি. 

বিএসটিআই জেলা কার্যালয়, কক্সবাজার এর উদ্যোগে কক্সবাজারের সদর উপজেলায় একটি সার্ভিল্যান্স অভিযান (পণ্যের মান নিয়ন্ত্রণ, ওজন ও পরিমাপের সঠিকতা যাচাই) পরিচালিত হয়। 

১. সদরের নাজিরারটেক কাঁচাবাজারে অভিযানকালে বাবর স্টোর, শাহ আমানত স্টোর, ফারুক স্টোর, লোকমান স্টোর ইত্যাদি দোকানসমূহে ব্যবহৃত ওজনযন্ত্রসমূহ যাচাই করা হয়। বাজারের দোকানসমূহে ওজনযন্ত্রসমূহ পরিমাপে সঠিক পাওয়া যায়, কিন্তু ভেরিফিকেশন সনদ না থাকায় দ্রুত এগুলি ভেরিফিকেশন করিয়ে নিতে বলা হয়। 

২. নাজিরারটেক এলাকার হেলাল এন্টারপ্রাইজ ও  ইপসা ট্রেডার্স নামক জ্বালানি তেলের দোকানে অভিযান পরিচালনা করা হয়। দোকানদুটিতে ব্যবহৃত যথাক্রমে নন মেট্রিক গ্যালন পদ্ধতির একটি লিটার মেজার এবং পরিমাপে কম দেয়ায় একটি লিটার মেজার জব্দ করা হয়। নতুন লিটার মেজার ক্রয়পূর্বক বিএসটিআই হতে ভেরিফিকেশন করিয়ে নিয়ে ব্যবহার করার পরামর্শ প্রদান করা হয়। 

৩. নাজিরারটেক এলাকার লোকমান শুটকি বিতান, ভাই ভাই শুটকি বিতান, শাহ জব্বারিয়া শুটকি বিতান, এন আলম বিতান প্রতিষ্ঠানসমূহে অভিযান পরিচালনা করা হয়।  প্যাকেটজাত শুটকি বাজারজাতকরণের ক্ষেত্রে বিএসটিআই হতে মোড়কজাত নিবন্ধন সনদ গ্রহণের পরামর্শ প্রদান করা হয়।  এছাড়া শুটকিতে ক্ষতিকর কেমিক্যাল ব্যবহার থেকে বিরত থাকতে অনুরোধ করা হয়। 

উক্ত অভিযানে বিএসটিআই জেলা কার্যালয়, কক্সবাজারের সহকারি পরিচালক (মেট) ও অফিস প্রধান জনাব আনিছুর রহমানের নেতৃত্বে জনাব রঞ্জিত কুমার মল্লিক, পরিদর্শক (মেট) এবং প্রকৌ. মো. আবদুর রহিম, ফিল্ড অফিসার (সিএম) অংশগ্রহণ করেন। জনস্বার্থে এ ধরনের অভিযান চলমান থাকবে।

Images
Attachments
Publish Date
18/08/2024
Archieve Date
31/12/2027